করোনা পজিটিভ জেনেও ১৫ দিন ঘুরে বেড়ান পোশাক কারখানা শ্রমিক

নিজে করোনায় আক্রান্ত জানার পরও কর্মস্থলে গেছেন। গ্রামে ফিরে পরিবার নিয়ে ঈদ উদযাপন করেছেন স্বাভাবিকভাবে। কোভিড-১৯ পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসার ১৫ দিন এভাবে পার হওয়ার পর এখন তার বোধোদয় হয়েছে।

আজ সোমবার টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন তেতাল্লিশ বছর বয়সী এই করোনা রোগী।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজিব  জানান আজ সকাল নয়টায় করোনা ডেডিকেটেড ইউনিটে ওই রোগী আসেন। টাঙ্গাইল সদর উপজেলায় কাতুলী ইউনিয়নে তার বাড়ি। পেশায় তিনি পোশাক শ্রমিক।

আরএমও জানান, ওই রোগী গাজীপুরের বডি ফ্যাশন লিমিটেড নামে একটি তৈরি পোশাক কারখানায় কাজ করেন। করোনা উপসর্গ নিয়ে গত ১৬ মে গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি নমুনা দেন। দুই দিন পর জানানো হয় তার রিপোর্ট পজিটিভ। এর পরও তিনি ২২ মে পর্যন্ত কর্মস্থলে গিয়েছেন। ঈদের ছুটিতে ২৩ মে তিনি বাড়িতে আসেন। তথ্য গোপন তিনি সবার সঙ্গে স্বাভাবিক মেলামেশা করেন। ১৫ দিন পর আজ তিনি চিকিৎসা নিতে এসেছেন।

তিনি আরও বলেন, ‘তাকে করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। ইতোমধ্যে স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানিয়ে আক্রান্তের বাড়ি লকডাউন করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি। এই রোগী তথ্য গোপন করে দুই সপ্তাহে বহু মানুষকে ঝুঁকিতে ফেলে দিয়েছেন।’

আপনার মন্তব্য জানান