ভোলার দুলারহাট আদর্শ কলেজ অধ্যক্ষের এমপিও বন্ধের আদেশ স্থগিত

ভোলা জেলার দুলারহাট আদর্শ কলেজের অধ্যক্ষ একে এম শাহে আলমের এমপিও বন্ধের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি জেবিএম হাসানের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ নাথ বিশ্বাস।

ছিদ্দিক উল্লাহ মিয়া বলেন, ভোলা জেলার চরফ্যাশন উপজেলার দুলারহাট আর্দশ কলেজের সমাজ বিজ্ঞান বিভাগে প্রভাষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় কলেজ কর্তপক্ষ। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে হাসনা হেনাসহ তিনজনকে নিয়োগ দেয়া হয়। পরবর্তিতে প্রভাষক হাসনা হেনা গভনিং বডি কর্তৃক চাকরিচ্যুত ও এমপিও থেকে বাদ পড়লে সে অধ্যক্ষের বিরুদ্ধে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরে অভিযোগ দাখিল করেন। উক্ত অভিযোগ তদন্তের জন্য অধিদফতর একজন তদন্ত কর্মকর্তা নিয়োগ দেয়।

আইনজীবী বলেন, উক্ত তদন্ত কর্মকর্তা তদন্তের স্বার্থে রিটকারি অধ্যক্ষ একে এম শাহে আলমের নিকট চাহিদা মোতাবেক নিয়োগ সংক্রান্ত কাগজপত্র চান। সে মোতাবেক কাগজপত্রাদি একাধিকবার দাখিল করার পরও অসহযোগিতার অভিযোগ আনেন তদন্তকারী কর্মকর্তা।

তিনি অধ্যক্ষের এমপিও সাময়িক স্থগিত করার আদেশ দেন। যা সম্পূর্ণ ন্যায় বিচার পরিপন্থী। উক্ত আদেশ চ্যালেঞ্জ করে রিট দায়ের করেন অধ্যক্ষ একে এম শাহে আলম। তিনি বলেন, অধ্যক্ষের এমপিও বন্ধের আদেশ স্থগিতের ফলে এখন আর এমপিও পেতে তার কোনো বাধা নেই। পাশাপাশি কর্তৃপক্ষ নিয়োগ সংক্রান্ত সব তদন্ত কার্যক্রম চলমান রাখতে পারবে।

আপনার মন্তব্য জানান