টাইগার্স ক্লাব ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন’র নবম কনভেনশন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
টাইগার্স ক্লাব ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন-এর নবম কনভেনশন অনুষ্ঠিত হয়েছে। ১৮ সেপ্টেম্বর; শুক্রবার বিকেলে সাভারের হেমায়েতপুর আলমনগর (সুগন্ধা হাউজিং) এলাকায় এ কনভেনশনের আয়োজন করা হয়। আয়োজিত অনুষ্ঠানটি টাইগার্স ক্লাব ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন-এর প্রধান পৃষ্ঠপোষক ও শুভাকাঙ্ক্ষী মরহুম হাজী আলম চাঁনকে উৎসর্গ করা হয়।
‘বন্ধুত্ব’, ‘সেবা’, ‘আনন্দ’ এবং ‘নেতৃত্ব’ এ চারটি শব্দকে মূলনীতি ধরে ২০০৩ সালের ৩ মার্চ এএমজে গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর এবং এ.এম. ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জিতুর হাত ধরে গঠিত হয় মানবসেবার এই সামাজিক সংগঠন। সূচনালগ্ন থেকেই সংগঠনটি বিভিন্ন উৎসব, প্রাকৃতিক দুযোর্গ সহ নানান কর্মকাণ্ডের ভেতর দিয়ে ধারাবাহিকভাবে মানুষকে সহযোগিতা করে আসছে।
টাইগার্স ক্লাব ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন—এর নবম কনভেনশন অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা-সভাপতি জাহাঙ্গীর আলম জিতুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন নজরুল ইসলাম শিকদার (পিএমজেএফ)।
প্রধান অতিথির বক্তব্যে লায়ন নজরুল ইসলাম শিকদার বলেন, টাইগার্স ক্লাবের প্রতিষ্ঠাতা টাইগার জাহাঙ্গীর আলম জিতু নিজে পরিপূর্ণ লায়ন হয়ে ক্লাব গঠনের কাজ শুরু করেছে। সে অত্যন্ত মেধাবী, পরিশ্রমী এবং সাংগঠনিকভাবে খুবই বলিষ্ট ভূমিকা পালন করে যাচ্ছে। ইতোমধ্যে ক্লাবটির পক্ষ থেকে ছাত্র-ছাত্রীদেরকে বৃত্তি প্রদানের মাধ্যমে উন্নত ভবিষ্যৎ গড়ার জন্য কাজ শুরু করেছে। এছাড়া টাইগার্স ক্লাবের জন্য নিজস্ব জমি দিয়ে হাজী আলম চাঁন একটা ভালো কাজ করেছেন। যার মাধ্যমে তিনি অমর হয়ে থাকবেন, ভবিষ্যৎ প্রজন্মের চেতনায় ও মননে। আমি আশা করছি অদূর ভবিষ্যতে টাইগার্স ক্লাব লায়ন ক্লাবকেও ছাড়িয়ে যাবে। জাহাঙ্গীর আলম জিতু খুব শীঘ্রই লায়ন ক্লাবের ডিস্ট্রিক্ট গভর্নর হবে।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে নবম কনভেনশনকে কেন্দ্র করে নব-নির্বাচিত ২১ সদস্যের কমিটি ঘোষণা করেন টাইগার্স ক্লাব ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন—এর প্রতিষ্ঠাতা—সভাপতি জাহাঙ্গীর আলম জিতু। পরে তিনি নব-নির্বাচিত কমিটির সদস্যদেরকে শপথ বাক্য পাঠ করান।
কমিটির নির্বাচিত সদস্যরা হলেন— সভাপতি আব্দুল মান্নান আকাশ, সহ-সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক ড. বোরহান বুলবুল, যুগ্ম সম্পাদক নাজির মোহাম্মদ, কোষাধ্যক্ষ হাজী মনিরুজ্জামান মনির, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী, দপ্তর সম্পাদক এসএম শাহজাহান, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম, শিক্ষাবিষয়ক সম্পাদক মোহাম্মদ মাসুদ, ক্রীড়াবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, ধর্মবিষয়ক সম্পাদক শামসুল হক রাহমানী, সমাজকল্যাণবিষয়ক সম্পাদক শেখ রাশেদুজ্জামান, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. ফারজানা ইসলাম সীমা, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক সালেকুল ইসলাম, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন, মহিলাবিষয়ক সম্পাদক হাসিনা খাতুন হাসি, কাববিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন তালুকদার, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট অলি আহাদ এবং কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হলেন— এজিএস মিজানুর রহমান, আনোয়ার হোসেন আনু ও আরিফ আহম্মেদ জয়।
প্রধান অতিথি লায়ন নজরুল ইসলাম শিকদার (পিএমজেএফ) এবং প্রতিষ্ঠাতা-সভাপতি জাহাঙ্গীর আলম জিতু সহ অন্যান্য অতিথিদের সঙ্গে নব-নির্বাচিত কমিটি
সমাপনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে টাইগার জাহাঙ্গীর আলম জিতু বলেন, আমরা আজকে প্রধান অতিথিকে আমাদের ক্লাবের সদস্য করার পাশাপাশি কিছু নতুন সদস্য গ্রহণ করলাম। আপনারা আপনাদের কর্মদক্ষতা দিয়ে ক্লাবটিকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন। আজকে যারা সদস্য হয়েছেন তারা অত্যন্ত যোগ্য এবং সাংগঠনিক। আপনাদের হাত ধরেই টাইগার্স ক্লাব অদূর ভবিষ্যতে সারাবিশ্বে ছড়িয়ে পড়বে এবং ডায়মন্ড যুগের অবতরণ ঘটবে বলে আমি আশাবাদ ব্যক্ত করছি।
সমাপনী বক্তব্য প্রদান কালে- প্রতিষ্ঠাতা-সভাপতি জাহাঙ্গীর আলম জিতু
এর আগে টাইগার্স ক্লাব ইন্টারন্যাশনাল এর নবম কনভেনশন উপলক্ষে বিনামূল্যে ডায়াবেটিস, রক্ত পরীক্ষা ও মাস্ক বিতরণ করা হয়। এরপর আলমনগর মাদরাসাতুল আবরার আল-ইসলামীয়া এতিমখানায় শিশুদের মাঝে খাবার বিতরণ করেন অতিথিবৃন্দ। পরে প্রধান অতিথি পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠানের শুরুতেই টাইগার্স ক্লাব ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন-এর প্রধান পৃষ্ঠপোষক ও শুভাকাঙ্ক্ষী মরহুম হাজী আলম চাঁনের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

আপনার মন্তব্য জানান